প্রচ্ছদ অপরাধ অপহরন হওয়া স্কুলছাত্রীকে ঢাকা থেকে উদ্ধার করেছে পুলিশ

অপহরন হওয়া স্কুলছাত্রীকে ঢাকা থেকে উদ্ধার করেছে পুলিশ

18
0
অপহরন হওয়া স্কুলছাত্রীকে ঢাকা থেকে উদ্ধার করেছে পুলিশ
অপহরন হওয়া স্কুলছাত্রীকে ঢাকা থেকে উদ্ধার করেছে পুলিশ

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের কাউনিয়া উপজেলায় অপহরন হওয়া ১৫ ও ১৬ বছর বয়সের দুই স্কুলছাত্রীকে ঢাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। গত মঙ্গলবার মধ্যরাতে গাজীপুর মেট্টোপলিটন গাছা থানা ও পুবাইল থানাধীন পৃথক পৃথক অজ্ঞাত বাড়ী থেকে তাদেরকে উদ্ধার করা হয়। এ ঘটনায় কাউনিয়া থানায় নারী শিশু নির্যাতন দমন আইনে ৭ ও ৩০ ধারায় পৃথক দুইটি মামলা হয়েছে। অপহরন ও সহযোগিতার অভিযোগে নাকির হোসেন লিটন (১৯) ও হাছনা বেগম (৩৯) নামে দুইজনকে গ্রেফতার করে পুলিশ।

নাকির হোসেন লিটন কাউনিয়া উপজেলার বালাপাড়া ইউনিয়নের নিজপাড়া গ্রামের হাসেম আলী ছেলে ও হাছনা বেগম উপজেলার কুর্শা ইউনিয়নের চন্ডিপুর গ্রামের মোখলেছুর রহমানের মেয়ে।

মামলায় বরাত দিয়ে কাউনিয়া থানার ইন্সপেক্টর (তদন্ত) সেলিমুর রহমানের ভাষ্য, গতবছরের ১০ মার্চ সকালে বাড়ী থেকে প্রাইভেট পড়তে যাওয়ার সময় দশম শ্রেণী পড়ুয়া একছাত্রী (১৬) নিখোঁজ হয়। দীর্ঘদিন খোঁজাখুজির পর মেয়েটির বাবা জানতে পারেন নাকির হোসেন লিটনের নানা রকম প্রলোভনে তার মেয়ে ঢাকায় অবস্থান করছে। এ ঘটনায় গত ২৯ আগষ্ট মেয়েটির বাবা নাকির হোসেন লিটন ও তার পিতা হাসেম আলীকে আসামী করে কাউনিয়া থানায় একটি অপহরন মামলা দায়ের করেন। এরপর নাকির হোসেন লিটনকে থানা ডেকে নিয়ে জিজ্ঞাবাদ করা হয়। তার দেওয়া তথ্যমতে তিনি সহ পুলিশের একটি দল গত মঙ্গলবার মধ্যরাতে ঢাকার গাজীপুর মেট্টোপলিটন পুলিশের সহযোগিতায় গাছা থানাধীন খাইলকুর গ্রামে অভিযান চালিয়ে মেয়েটিকে উদ্ধার করা হয়।

অপরদিকে গত ২৪ মে কাউনিয়া উপজেলার বাহাগিলী গ্রামে মাদ্রাসার যাওয়া পথে স্থানীয় নবম শ্রেনীর একছাত্রীকে (১৫) অপহরন করে অজ্ঞাত স্থানে আটকে রাখে পীরগাছা উপজেলার জগতপুর গ্রামের দুলাল মিয়ার ছেলে ওয়ালিদ হোসেন ঝিম (১৬)। আর অপহরনে সহযোগিতা করে ওয়ালিদের মা হাছনা বেগম। এ ব্যাপারে গত ২৯ আগষ্ট মেয়েটির বাবা ওয়ালিদ হোসেন ঝিম ও হাসনা বেগমকে আসামী করে থানায় একটি অপহরন মামলা দায়ের করে।

মামলা দায়েরের পর পুলিশের একটিদল নারায়ণগঞ্জের সিদ্ধির থানাধীন এলাকায় অভিযান চালিয়ে হাসনা বেগমকে আটক করে। পরে তার দেওয়া তথ্য মতে গাজীপুর মেট্টোপলিটন পুলিশের সহযোগিতায় পুবাইল থানাধীন এলাকায় অভিযান চালিয়ে অজ্ঞাত বাড়ী থেকে মেয়েটিকে উদ্ধার করা হয়।

এ বিষয়ে যোগাযোগ করা হলে কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুমুর রহমান জানান, এ ঘটনায় মামলা দায়েরের পর ঢাকায় গাজীপুর মেট্টোপলিটন এলাকায় অভিযান চালিয়ে প্রায় সতের মাস আগে একজন ও অপরজন তিন মাস আগে অপহৃতা দুই স্কুলছাত্রীকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দুইজনকে আটক করে মামলায় গ্রেফতার দেখিয়ে রংপুর আদালতে পাঠানো হয়। এছাড়া উদ্ধার হওয়া ওই দুই স্কুলছাত্রীর জবানবন্দি রেকর্ডের জন্য তাদেরকে গতকাল বুধবার রংপুর আদালতে পাঠানো হয়েছে।

মোঃ শেখ ফরিদ/মাহা