প্রচ্ছদ খেলাধুলা আইসিসির র‌্যাংকিং থেকে সাকিব আল হাসান ‘গায়েব’

আইসিসির র‌্যাংকিং থেকে সাকিব আল হাসান ‘গায়েব’

629
0
আইসিসির র‌্যাংকিং থেকে সাকিব আল হাসান 'গায়েব'
আইসিসির র‌্যাংকিং থেকে সাকিব আল হাসানের নাম বাদ দিয়ে দেয়া হয়েছে

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ”আইসিসি” ব্যাটসম্যান, বোলার কিংবা অলরাউন্ডাদের র‌্যাংকিং প্রকাশ করেছে। অস্ট্রেলিয়া-পাকিস্তান, ইংল্যান্ড-নিউজিল্যান্ড এবং ভারত-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজ শেষে এ র‌্যাকিং প্রকাশ করে আইসিসি। তবে সবশেষ র‌্যাংকিংয়ের তিন ক্যাটাগরিতে সাকিব আল হাসানের নাম কোথাও রাখা হয়নি।
এমনকি ব্যাটসম্যান, বোলার কিংবা অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষ ১০০ জনের তালিকাতেও নেই আইসিসি থেকে নিষিদ্ধ হওয়া সাকিব।

ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে এগিয়েছেন ইংল্যান্ডের ডেভিড মালান। বোলারদের র‌্যাংকিংয়ে এগিয়েছেন ৭ রানে ৬ উইকেট নিয়ে রেকর্ড গড়া ভারতের পেসার দীপক চাহার।

এদিকে, ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে উঠেছেন পাকিস্তানের বাবর আজম তারপরেই অবস্থান করছেন অস্ট্রেলিয়ার দলপতি অ্যারন ফিঞ্চ আর তিনে উঠেছেন ডেভিড মালান, নিউজিল্যান্ডের কলিন মুনরো চারে, সাময়িক বিরতিতে যাওয়া অজি তারকা গ্রেন ম্যাক্সওয়েল পাঁচে, আফগান তারকা হযরতউল্লাহ জাজাই ছয়ে, ভারতের দলপতি রোহিত শর্মা সাতে, লোকেশ রাহুল আটে, কিউই তারকা মার্টিন গাপটিল নয়ে আর ইংল্যান্ডের ইয়ন মরগান দশে অবস্থান করছেন।

তবে বোলারদের তালিকায় শীর্ষে পাঁচ আছে এখনো অপরিবর্তনীয়। আফগান দলপতি রশিদ খান আছেন এক নম্বরে। দুই থেকে পাঁচে আছেন যথাক্রমে মিচেল স্যান্টনার, ইমাদ ওয়াসিম, অ্যাডাম জাম্পা এবং শাদাব খান।

এদিকে, সাকিবের নাম লিস্টে না থাকায় অলরাউন্ডার ক্যাটাগরিতে শীর্ষে আছেন আফগান সিনিয়র তারকা মোহাম্মদ নবী।