প্রচ্ছদ দেশজুড়ে রাজশাহী বিভাগ কঠোর নিষেধ উপেক্ষা করে লোকজন নানান অজুহাতে বের হচ্ছে বাহিরে

কঠোর নিষেধ উপেক্ষা করে লোকজন নানান অজুহাতে বের হচ্ছে বাহিরে

71
0

বগুড়া প্রতিনিধিঃ কঠোর বিধি নিষেধের দশম দিনেও বগুড়া শহরে দেখা গেছে অসচেতনতা ও অনিয়মের চিত্র।কঠোর বিধি নিষেধ উপেক্ষা করে লোকজন বিভিন্ন কারণে নানান অজুহাতে বের হচ্ছে বাহিরে যার ফলে বগুড়া সাতমাথার সড়কে ছিল লোকজন ও যানবাহনের কলাহোল।হাতেগোনা মাত্র কিছু সংখ্যক লোক শুধুমাত্র তাদের প্রয়োজনের তাগিদে বাহিরে বের হয়েছে । তাই অপ্রয়োজনে লোকজন ও যানবাহনের চলাফেরা আটকাতে আইন শৃঙ্খলা বাহিনিকে দেখা গেছে সড়কের বিভিন্ন জায়গায়। তার পরেও কমছেনা লোকজনের আনাগোনা যার ফলে সংক্রমনের হার প্রতিনিয়ত বাড়ছে তেমনি মৃত্যুর হার ও বাড়ছে।

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। করোনা উপসর্গে মারা যান ৮জন। করোনা শনাক্ত হয়েছে ৯৭ জনের শরীরে।

শনিবার দুপুরে বগুড়ার সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় দুটি হাসপাতালে ৩২৮ জনের নমুনা পরীক্ষায় ৯৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২৯ দশমিক ৫৭ শতাংশ। এদের মধ্যে বগুড়া সদরে ৭০ জন, শাজাহানপুরে ১১, দুপচাঁচিয়ায় ৮, সারিয়াকান্দিতে ২ এবং গাবতলী ও শেরপুরে ১ জন করে। সুস্থ হয়েছেন আরও ১০৫ জন।

এ নিয়ে এ পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে ১৫ হাজার ৫২৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়েছেন, ১৩ হাজার ৪৫০ জন। নতুন পাঁচজনসহ মোট মৃতের সংখ্যা ৪৬০ জন। বর্তমানে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন, ১ হাজার ৬১৪ জন।

ব্যুরো চিফ
মোছাঃ নূরজাহান আওরঙ্গজেব রাখি/জই
ক্যামেরায়
রাজীব আওরঙ্গজেব