প্রচ্ছদ জাতীয় তালতলী শুভ সন্ধ্যা পর্যটন কেন্দ্রের ২ কিঃমিঃ রাস্তার বেহাল দশা

তালতলী শুভ সন্ধ্যা পর্যটন কেন্দ্রের ২ কিঃমিঃ রাস্তার বেহাল দশা

85
0
তালতলী শুভ সন্ধ্যা পর্যনট কেন্দ্রের ২ কিঃমিঃ রাস্তার বেহাল দশা
তালতলী শুভ সন্ধ্যা পর্যনট কেন্দ্রের ২ কিঃমিঃ রাস্তার বেহাল দশা

তালতলী উপজেলা প্রতিনিধিঃ শুভ সন্ধ্যা পর্যনট কেন্দ্রের ২ কিঃমিঃ ইটের সলিং রাস্তার বেহাল দশায় ২ শতাধিক পরিবারের জনদূর্ভোগ। অত্যাধুনিক ডিজিটালের এ যুগেও একটি কাঁচা রাস্তার জন্য হাজারো মানুষ প্রতি বছর বর্ষাকাল এলেই চরম দুর্ভোগে পড়ে দীর্ঘদিন ধরে চলছে এ অবস্থা।তালতলী উপজেলার ৬ নং নিশানবাড়ীয়া ইউনিয়নের নলবুনিয়া শুভ সন্ধা পর্যনট কেন্দ্রের উওর পােড়ের রাস্তাটি ছিলো পর্যটকদের আসার একমাত্র উপায় কিন্তু বর্তমানে দক্ষিন পাড় থেক একটি সরক হওয়ার কারনে অবহেলিত এবং নজর এরিয়ে পরেছে এই রাস্তাটি।

এই রাস্তাটি এখন বর্তমানে যতায়েতের অনুপযোগী হয়ে পড়েছে। গ্রামের মানুষের দৈনন্দিন চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বর্ষা মৌসুমে রাস্তা গুলো পানি-কাঁদায় একাকার হয়ে যায়। এমন দুরবস্থার জন্য অতিরিক্ত কাঁদা আর পানির কারনে কোন যানবাহন তো দুরের কথা জুতা পায়ে হাটতে অসম্ভব ব্যাপার। মনে হয় যেন রাস্তা নয় চাষের জন্য প্রস্তুত কোন জমি।

বিকল্প কোন ব্যবস্থা না থাকায় হাঁটু সমান কাদাঁ পেড়িয়ে চলাচল করতে হচ্ছে গ্রামের হাজারো মানুষের। হাতে জুতা পানি-কাঁদা মাখা শরীরে চলে শিক্ষার্থীসহ হাজার হাজার লোকজন। এ গ্রামে হাজার হাজার লোকের বাস। রাস্তা পাশে রয়েছে সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং মাধ্যমিক বিদ্যালয়, দাখিল মাদ্রাসা , হাফিজী মাদ্রসা , কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের যাতায়েতের একটাই রাস্তা এবং ইমার্জেন্সি রোগী নিয়ে যেতে অনেক অসুবিধা হচ্ছে এলাকার সাধারণ মানুষের। রোডটি দ্রুত সংস্কার করা না হলে জনসাধারণের চলাচলের অযোগ্য হয়ে পড়বে।

শামীম ওসমান/মাহা