প্রচ্ছদ জাতীয় ধংষের মুখে সুন্দর্যময় শুভ সন্ধ্যা পর্যটন কেন্দ্রটি

ধংষের মুখে সুন্দর্যময় শুভ সন্ধ্যা পর্যটন কেন্দ্রটি

46
0

তালতলী উপজেলা প্রতিনিধিঃ দেশের সর্বদক্ষিনের উপকূলীয়  বরগুনা জেলার তালতলী উপজেলা থেকে প্রায় ১৫ কিলোমিটার দক্ষিন পশ্চিমে নিশানবাড়িয়া ইউনিয়নের নলবুনিয়া এলাকায় সাড়ে ৪ কি মিটার জায়গাজুড়ে খড়স্রোতা পায়রা, বিষখালী ও বলেশ্বর নদীর মোহনায় শুভ সন্ধ্যা সমুদ্র সৈকত অবস্থিত।

নয়বাভিরাম এই সমুদ্র সৈকতের একদিকে দীর্ঘ ঝাউবন, আরেকদিকে তিন তিনটি নদীর বিশাল জলমোহনা রয়েছে। সবমিলিয়ে নদ-নদী আর বন-বনানীর এক অপরূপ সমাহার তালতলী উপজেলার শুভ সন্ধ্যার চর। জ্যোৎস্না উৎসবে এখানেই জল-জোছনায় একাকার হবে জোছনাবিলাসী হাজারো মানুষ। পর্যটন শিল্পের অপার সম্ভাবনাময় বরগুনার নয়নাভিরাম সৌন্দর্যকে দেশ বিদেশের পর্যটকদের কাছে তুলে ধরতে প্রতিবছর জেলা প্রশাসন বরগুনা উদ্যোগে এখানে জোছনা উৎসব অনুষ্ঠিত হয়।

করোনা মহামারীর কারনে এখন আর হচ্ছে না জোৎনা উৎসব এবং রাস্তার অবস্থা খারাপ থাকার কারনে আসতে নানা ধরনের সমস্যা হচ্ছে পর্যটকদের। এই শুভ সন্ধা চর থেকে তালতলী খোট্টার চর তাপ বিদুৎ কেন্দ্রে বালু নেয়ার কারনে আজ এই সুন্দর্যময় পর্যনট কেন্দ্রটি ধীরে ধীরে ধংষ হয়ে যাচ্ছে। দ্রুত যদি কোন ব্যবস্থা না নেয়া হয় তাহলে পুরোপুরি ধংষ হয়ে যাবে এই শুভ সন্ধ্যা পর্যটন কেন্দ্রটি।

এইচ.এম.শামীম ওসমান/মাহা