প্রচ্ছদ জাতীয় নেএকোনার মদন কাইটাইল বাজারের প্রধান রাস্তার বেহাল অবস্থা।

নেএকোনার মদন কাইটাইল বাজারের প্রধান রাস্তার বেহাল অবস্থা।

27
0
নেএকোনার মদন কাইটাইল বাজারের প্রধান রাস্তার বেহাল অবস্থা।
নেএকোনার মদন কাইটাইল বাজারের প্রধান রাস্তার বেহাল অবস্থা।

নেত্রকোণা জেলা প্রতিনিধিঃ নেএকোনা মদন উপজেলার ১নং কাইটাইল ইউনিয়নের কাইটাইল বাজারের প্রধান রাস্তার বেহাল অবস্থা। মদন হইতে কেন্দুয়া থানার একমাত্র সংযোগ রাস্তা। কাইটাইল বাজার অতিক্রম করে যেতে হয়।

এই রাস্তার আজ বেহাল দশা। সরজমিনে গিয়ে দেখা যায়, কাইটাল বাজারের রাস্তার দুই পাশে দোকানপাট। মাঝখানে  প্রধান রাস্তা পুকুরের মতন অবস্থা। প্রতিদিন এই রাস্তা দিয়ে আন্ত জেলায় বাস ও ধানের  ট্রাক চলাচল করে। রাস্তাটি ভেঙে যাওয়ায়  সামান্য বৃষ্টিতেই পানি জমে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। যা ছোট-ছোট পুকুরে পরিণত হয়েছে। রাস্তায় যানবাহন চলাচল তো দূরের কথা পায়ে হেঁটেও চলাচল করাও দায় হয়ে পড়েছে। এ বেহাল দশার কারণে কাইটাইলবাসীর সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা। কাইটাইল ইউনিয়নের  বণিক সমিতির সভাপতি নুরুল ইসলাম (নুরু) বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বহুবার  আবেদন করেছিলাম রাস্তাটি উঁচু করে দেওয়ার জন্য আজ পর্যন্ত কোনো সমাধান পাইনি।  বণিক সমিতি সাধারণ সম্পাদক  লিটন মিয়া বলেন, আমি বণিক সমিতির পক্ষ থেকে  কর্তৃপক্ষের কাছে জোড় দাবি  জানাচ্ছি এই রাস্তাটি দ্রুত সংস্কার করার জন্য। স্হানীয় এলাকাবাসী বলেন  জনসংখ্যা ও যানবাহন বহুগুণ বৃদ্ধি পেলেও সেই তুলনায় রাস্তার উন্নয়ন হয়নি। মদনের প্রধান এই রাস্তাটি  সড়ক ও জনপথ বিভাগের হলেও তাদের উদাসীনতায় সড়কের অবস্থা একবারেই নাজুক। 

বাজারবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, রাস্তাটির যে বেহাল অবস্থা তা দেখার মতন কেউ নেই। মানুষ এখন গাড়ি নিয়ে যাবে তো দূরের কথা পায়ে হেঁটেও চলা ফেরা করতে পারছেন না। নেএকোনা জেলা এলজিডির  নির্বাহী  প্রকৌশলী বিশ্বজিৎ কুমার (কুন্ডু) বলেন, মদন ও কেন্দুয়া  সংযোগ রাস্তাটি টেন্ডার হয়েছে অচিরেই রাস্তার সংস্কারের  কাজ শুরু  হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমদ  বলেন, জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে, এলজিডির  ঊর্ধ্বতন কর্মকর্তার সাথে কথা বলে দ্রুত সমাধানের ব্যবস্থা করা হবে।

মোঃ রেজাউল হাসান সুমন/মাহা