প্রচ্ছদ জাতীয় পাটুরিয়া ঘাটে আটকে আছে ৫ শতাধিক যানবাহন

পাটুরিয়া ঘাটে আটকে আছে ৫ শতাধিক যানবাহন

29
0

মানিকগঞ্জ জেলা প্রতিনিধিঃ মানিকগঞ্জে পদ্মার তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। এতে পাটুরিয়া ঘাট পয়েন্টে যানবাহনের সারি প্রতিনিয়তই দীর্ঘ হচ্ছে।

পদ্মায় তীব্র স্রোতের কারণে স্বাভাবিকভাবে চলাচল করতে পারছে না ফেরি। এতে ঘাটে আটকা পড়েছে শত শত পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান।

আজ সোমবার (৩০ আগস্ট) সকালে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় দেখা যায়, পণ্যবাহী ট্রাক ফেরি পারের জন্য দীর্ঘ সারিতে অপেক্ষা করছে। দীর্ঘ সময় ঘাট এলাকায় আটকে থাকায় ভোগান্তিতে পড়েছেন চালক ও সহকারীরা। নষ্ট হওয়ার উপক্রম হয়েছে সবজিসহ কাঁচামালের। বাংলাবাজার-শিমুলিয়া নৌরুট বন্ধ থাকায় অতিরিক্ত গাড়ির চাপ পড়েছে দৌলতদিয়া ফেরিঘাটে।

দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত ৩ কিলোমিটার এলাকায় প্রায় ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যান ফেরি পারের জন্য অপেক্ষা করছে। অন্যদিকে ঘাট এলাকায় যানজট কমাতে ঘাট থেকে সাড়ে ১৩ কিলোমিটার পেছনে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে কল্যাণপুর বাজার পর্যন্ত ২ কিলোমিটার এলাকায় ২ শতাধিক অপচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে আটকে রাখা হয়েছে। এসব ট্রাক রবিবার রাতে গোয়ালন্দ মোড়ে এসে সিরিয়ালে আটকে থাকে।

মোঃ আরিফুর রহমান অরি/মাহা