প্রচ্ছদ জাতীয় পানি বৃদ্ধি পাওয়ায় সদরপুরে পানিবন্দি হাজারো পরিবার

পানি বৃদ্ধি পাওয়ায় সদরপুরে পানিবন্দি হাজারো পরিবার

47
0

সদরপুর (ফরিদপুর) প্রতিনিধিঃ সদরপুর উপজেলার পদ্মা নদীর পানি অব্যাহতভাবে বৃদ্ধি পাওয়ায় ফরিদপুরের সদরপুর উপজেলার চরাঞ্চলে বন্যা পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে। গত ২৪ ঘন্টায় পদ্মা নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্চে।

পানি বৃদ্ধির ফলে ফরিদপুরের সদরপুর উপজেলার চরনাছিরপুর ও নারিকেল বাড়ীয়া ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হচ্ছে। ডুবে গেছে চলাচলের একমাত্র পাকা সড়ক ও ফসলী জমি। এছাড়া সদরপুর ও চরভদ্রাসন উপজেলার ৫টি ইউনিয়নে পানি ঢুকে পড়ায় সেখানকার কমপক্ষে অর্ধশত গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পরেছে। বন্যার পানি আশংকাজনক হারে বাড়তে থাকায় পদ্মার তীরবর্তী নিম্মাঞ্চলের হাজারো মানুষের মাঝে নেমে এসেছে চরম দূর্ভোগ।

বন্যার কারনে ফরিদপুরের বিস্তীর্ণ এলাকার ফসলী জমি তলিয়ে যাওয়ায় ধান ও সবজি ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। পানি বৃদ্ধির কারণে বন্দি হওয়ায় অনেকেই রয়েছেন নানা কষ্টের মধ্যে। এছাড়াও পানিতে ডুবে যাচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান।  নদীর তীরবর্তী এলাকায় শুরু হয়েছে ভাঙন। গৃহহীন হয়েছে অনেক পরিবার। এসব এলাকার মানুষের বিশুদ্ধ পানি ও শুকনো খাবারের অভাব রয়েছে।

পানিবন্দি এলাকা সরেজমিনে পরিদর্শন করেছেন সদরপুর উপজেলার সহকারী কমিশনার মোঃ জিয়াউর রহমান। এসময় উপস্থিত ছিলেন চরনাছিরপুর ইউনিয়নের চেয়ারম্যান শেখ মোঃ আক্কাছ আলী ও নারিকেল বাড়ীয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন সরদার।

মোঃ সাব্বির হাসান/মাহা