প্রচ্ছদ দেশজুড়ে পীরগঞ্জে করোনা টিকা নেওয়ার পর মৃত্যু, এলাকায় চাঞ্চল্য

পীরগঞ্জে করোনা টিকা নেওয়ার পর মৃত্যু, এলাকায় চাঞ্চল্য

55
0
পীরগঞ্জে করোনা টিকা নেওয়ার পর মৃত্যু
পীরগঞ্জে করোনা টিকা নেওয়ার পর মৃত্যু

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি: রংপুরের পীরগঞ্জে কোভিডের টিকা নেওয়ার দিনের মধ্যে আলেফ (৭২) মৃত্যু হয়। শনিবার সারাদেশের ন্যায় পীরগঞ্জ উপজেলার সকল ইউনিয়নে গন টিকার উদ্বোধনী দিনে রায়পুর ইউনিয়নের এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় পীরগঞ্জ উপজেলায়।

স্থানীয়দের থেকে জানা গিয়েছে, রায়পুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের কবিরাজপাড়ার বাসিন্দা মৃত আলেফ ( ৭২)। শনিবার টিকা নেওয়ার পর তাঁর আকস্মিক মৃত্যুর ঘটনায় পরিবারের সদস্য ও শত শত নারী পুরুষ ইউনিয়ন পরিষদে টিকাদান কার্যক্রম বন্ধ করে দেন।

তাৎক্ষনিক সংবাদে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুহুল আমিন বুলেট, উপজেলা ভুমি কর্মকর্তা আলাউদ্দিন ভুইঞা জনি, পীরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সাবেক সাংসদ আলহাজ্ব নুর মোহাম্মদ মন্ডল, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ সরেস চন্দ্র, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইদুল ইসলাম চৌধুরী দুলালসহ ইউপি সদস্যবৃন্দর হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

জানা গিয়েছে, আলেফ শনিবার ইউনিয়ন পরিষদ থেকে গন টিকার উদ্বোধনী দিনে টিকা নেন। টিকা নিয়ে পাশের চা দোকানে গিয়ে বমি করেন। এর এরপর নিজ বাড়ীতে গিয়ে মারা যান। নিহত আলেফ উদ্দিনের বাড়ি পীরগঞ্জ উপজেলার রায়পুর ইউনিয়নের বাহাদুর গ্রামে। তিনি পেশায় দিনমজুর ছিলেন। এ ঘটনায় লাশ নিয়ে ওইদিন দুপুরে আত্মীয় স্বজনরা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অবস্থান করেছিলেন। নিহত আলেফ উদ্দিনের ছোট ভাইয়ের স্ত্রী হাফিজা বেগম বলেন, সকালে খায়া দায়া বাড়ি থাকি বের হইচে। দুপুরে টিকা নিয়ে বাড়ি আইচে। আসার পর কেমন কেমন করছিল, একটু পর মারা গেইল। মেয়ে আরমিন বেগম জানান, মুই শোন নাই , করোনার টিকা নেয়ার পর আব্বা বাড়ি যায়া মারা গেইছে।

একাধিক প্রত্যদর্শী জানান, দুপুরে আলেফ উদ্দিন মারা যাবার পর স্বজনরা লাশ ইউনিয়ন পরিষদে নিয়ে আসার পর উপজেলা ও পুলিশ প্রশানের হস্তক্ষেপে ওই দিন বিকালে আলেফ উদ্দিনের মরদেহ রংপুর মর্গে প্রেরণ করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডা: রুহুল আমিন বুলেট জানান, বেলা ১২ টার দিকে আলেফ উদ্দিন টিকা নেন। এরপর তিনি সেখানে আধাঘণ্টা অবস্থান করে বাজারে যান। সেখানে কিছুক্ষণ ঘোরাঘুরি শেষে বাড়ীতে গিয়ে তিনি মারা যান। আলেফ উদ্দিনের হাঁপানিসহ শ্বাসকস্ট ছিল বলে জানান। টিকা গ্রহণের পর সমস্যা হলে আধাঘণ্টার মধ্যেই হতো। এরপরও বিষয়টি তদন্ত করা হবে, আসলেই তিনি টিকা নেয়ার পর মারা গেছেন কিনা। রংপুর জেলা পুলিশের মিঠাপুকুর-পীরগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) কামরুজ্জামান বলেন, আলেফ উদ্দিনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তবে ময়না তদন্তের রিপোর্ট পেলেই মৃত্যু প্রকৃত কারণ বুঝা যাবে।

উপজেলা চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল বলেন পরিস্থিতি শান্ত রাখার জন্য স্থানীয়দের আহ্বান করার পাশাপাশি তিনি করোনা টিকা গ্রহনের পরামর্শ দেন। তিনি নিজেও টিকা গ্রহনের কথা ব্যাখ্যা করেন।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী জানান গুজব ছাড়াবেন না ‘‘মৃতদেহের ময়নাতদন্তের বিস্তারিত রিপোর্ট এবং তাঁর চিকিৎসা সম্পর্কিত কাগজপত্র না দেখে মৃত্যুর সঠিক কারণ সম্পর্কে কিছু বলা সঠিক হবে না। সব রিপোর্ট আসুক, তারপরই কিছু বলতে পারব।’’

মোঃ শেখ ফরিদ /শা