প্রচ্ছদ দেশজুড়ে রংপুরে অপহরণ ও ধর্ষণ মামলায় এক যুবকের যাবজ্জীবন

রংপুরে অপহরণ ও ধর্ষণ মামলায় এক যুবকের যাবজ্জীবন

22
0

রংপুর প্রতিনিধি: রংপুর ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজে নবম শ্রেণীর এক ছাত্রীকে অপহরণ ও ধর্ষণ মামলায় মেহেদী হাসান রাব্বি নামের এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ আদেশ দিয়েছে আদালত। বুধবার দুপুরে রংপুর নারী নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১এর বিচারক জাবিদ হাসান এই আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি রফিক হাসনাইন জানান, রংপুর মহানগরীর চেকপোস্ট এলাকা থেকে রংপুর ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজের ছাত্রী ও নূর মোহাম্মদের কন্যা সাদিকুর নাহার মাইশাকে ২০১৮ সালের ৭ জুলাই অপহরণ করে নিয়ে যায় মেহেদি হাসান রাব্বি নামের ওই যুবক।

এ ঘটনায় ছাত্রীর পিতা নুর মোহাম্মদ বাদী হয়ে তিনদিন পর ১০ ই জুলাই অপহরণ ও ধর্ষণের অভিযোগ এনে মামলা করেন। পুলিশ ১৯ শে জুলাই ঢাকা আশুলিয়া থেকে মাইশাকে উদ্ধার করে। তদন্ত শেষে ২০১৯ সালের ৩১ শে জানুয়ারি দেয়া হয় চার্জশিট। ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ বুধবার আদালতের বিচারক জাহিদ হাসান আদেশ দেন।

আদেশে ধর্ষণের জন্য যাবজ্জীবন এবং অপহরণের জন্য ১৪ বছরের কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও আদেশে মামলার অন্য চার আসামিকে বেকসুর খালাস দেন বিচারক। দণ্ডাদেশপ্রাপ্ত রাব্বি পলাতক আছে।

এস এম রাফাত হোসেন বাঁধন