প্রচ্ছদ জাতীয় সদরপুরে জাতীয় মৎস্য সপ্তাহে পোনামাছ অবমুক্তকরণ

সদরপুরে জাতীয় মৎস্য সপ্তাহে পোনামাছ অবমুক্তকরণ

41
0

সদরপুর(ফরিদপুর)প্রতিনিধিঃ ফরিদপুরের সদরপুরে জাতীয় মৎস সপ্তাহ নানা কর্মসূচীর মধ্যদিয়ে উদ্বোধন করা হয়েছে। সকাল সাড়ে ১১টায় উপজেলা মৎস্য কর্মকর্তা তাসনিয়া তাসমিম এর সভাপতিত্বে মৎস্য সপ্তাহ কার্যক্রমের উদ্বোধন হিসাবে উপজেলা পরিষদ পুকুরে দেশীয় প্রজাতের বিভিন্ন পোনামাছ অবমুক্ত করা করেন উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিয়াউর রহমান।

“বেশি বেশি মাছ চাষ করি বেকারত্ব দূর করি” এই প্রতিপাদ্য বিষয়ে আলোচনা সভায় উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান শিকদার, মহিলা ভাইস চেয়ারম্যান জিনিয়া নাজনীন কল্পনা, উপজেলা প্রকৌশলী আব্দুল মোমিন,প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ সুবেদ কুমার দাস, কৃষি কর্মকর্তা বিধান রায়, সমাজসেবা কর্মকর্তা মোঃ কাজী শামিম আহম্মেদ, মাধ্যমিক শিক্ষা অফিসার জালাল উদ্দিন আহম্মেদ।

পল্লী উন্নয়ন কর্মকর্তা সমীর কুমার বৈদ্যসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা।  উপজেলা মৎস কর্মকর্তা তাসনিয়া তাসমিম বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বিভিন্ন কর্মসূচী অনুষ্ঠিত হচ্ছে। এবারের প্রতিপাদ্যে বেশি বেশি মাছ চাষের মাধ্যমে বেকারত্ব দূরীকরণ এবং আমিষের অভাব পূরণ করা। বিভিন্ন এলাকার পরিত্যক্ত পুকুর কে মাছচাষাবাদের উপযুক্ত করে বেকারত্বের অভিশাপ হতে তরুনদের স্বাবলম্বী করে গড়ে তোলা।  

মোঃ সাব্বির হাসান